Translate   3 years ago

প্রতিটি এলাকায় রয়েছে রাজনৈতিক নামধারী দাপট শীল এলাকার মুকুটবিহীন উশৃংখল কিছু রাজা।

লেখক: মোঃ প্রান্ত পারভেজ তালুকদার : আমি মনে করি প্রতিটি এলাকায় রয়েছে রাজনৈতিক নামধারী দাপট শীল এলাকার মুকুটবিহীন উশৃংখল কিছু রাজা।যাদেরকে ধরে আইনের আওতায় আনলেই প্রতিটি এলাকা শান্তি এবং দুর্নীতিমুক্ত হবে বলে মনে করি।

এই সকল রাজাদের কর্মকান্ড উশৃংখল, তাদের ছেলে–মেয়েদের চলাফেরা উশৃংখল। এবং এলাকাভিত্তিক এই রাজারা বিচারের নামে বিভিন্ন নিরীহ মানুষকে হয়রানি এবং প্রহসন করে। তাদের সবসময় অত্যাচারী মনোভাব থাকে।

নিজস্ব বা এলাকা ভিত্তিক কোন প্রকার উন্নয়নমূলক কাজ করলেই দিতে হয় তাদেরকে মোটা অংকের মাসোয়ারা। এদের বিরুদ্ধে কেউ মুখ খুললেই নেমে আসে তার উপরে বর্বর নির্যাতন, এমনকি মিথ্যা মামলার পাহাড়।

তারা কাওকে পরোয়া করে না, নিজ নিজ এলাকায় কায়েম করছে নিজেদের রাজত্ব। তাই কেউ মুখ খুলে না তাদের মিথ্যা মামলা আর নির্যাতনের ভয়ে, করুন অসহায় দিন যাপন করে এলাকার নিরীহ মানুষেরা।

তাই এলাকাভিত্তিক এই রাজাদের উপরে গোয়েন্দা নজরদারি চালানো দরকার।আর এদের উপর নজরদারি ও অভিযান চালালে শাস্তি পাবে দুর্নীতিবাজ মুকুটহীন রাজারা, এলাকায় আসবে শান্তির হাওয়া, দল ফিরে পাবে তার প্রকৃত সুনাম।

এবং দল আরো খুঁজে পাবে দলের প্রকৃত ত্যাগী– দুর্নীতিমুক্ত নেতাদের। ধিরে ধিরে গরে উঠবে দুর্নীতি এবং সন্ত্রাস মুক্ত একটি সোনার বাংলাদেশ।

তাই আমার মতে রাজনৈতিক নামধারী দাপট শীল এলাকার মুকুটবিহীন উশৃংখল রাজারা রাজধানী সহ দেশের প্রত‍্যন্ত অঞ্চলে তাদের দাপট ও অত্যাচারের ভয়াবহ মহামারী রূপ নিয়েছে, তাই বিষয়টি এখুনি নিয়ন্ত্রণ না করলে আগামীতে নিয়ন্ত্রণ করা অসম্ভব হয়ে পড়বে।

"আমার সোনার বাংলা, আমি তোমায় ভালোবাসি"।

লেখক:– মোঃ প্রান্ত পারভেজ তালুকদার। লেখক, অভিনেতা, সাংবাদিক, সম্পাদক ও প্রকাশক।

image
  • Like
  • Love
  • HaHa
  • WoW
  • Sad
  • Angry