Translate   5 years ago

একটা লোককে রাস্তায় কাঁদতে দেখলেন, একা একা কাঁদছে, থেমে থেমে কাঁদছে, আশে পাশে কেউ নাই, ঠোট নাড়াচ্ছে হ্যা একা একা কথা বলছে আবার কাঁদছে, একটু পর হেসে কুটি কুটি হচ্ছে অদ্ভুত না?
আপনি কি ভাববেন এমন দেখলে? পাগল! হ্যা পাগল ভাববেন, এরপর কি করবেন? হয়ত নিজের কাজে চলে যাবেন, নয়ত?মানুষটাকে নিতে মজা নিবেন! এমনটাই তো করবেন? কয়েকজন একসাথে থাকলে মানুষটাকে একটু উস্কানি দিবেন ঠিক এমনটাই তো করবেন!
আচ্ছা একটাবারের জন্যও মানুষটার হাসি কান্না দেখে আপনার কান্না আসবে? একটাবারও কি ভাববেন মানুষটা অসহায়? আমি যদি মানুষটার মত রাস্তায় রাস্তায় হেসে কেদে বেড়াতাম সবাই কি আমায় পাগল বলত? হয়ত ভাববেন নয়ত না!!
আচ্ছা একটিবারও কি মনে প্রশ্ন জাগবে মানুষটা কেন হাসছে? আবার কেনইবা কাদছে? কি এমন ভাবতেছে নাকি হুদাই এমন করতেছে? কি এমন ঘটেছিল যে মানুষটা এমন হলো, নাকি জন্ম থেকেই এমন? একটিবারও কি জানতে ইচ্ছে হবে রাস্তায় রাস্তায় হাসি কান্না করে বেড়ানো মানুষটার কি সুন্দর একটা জীবন ছিল? থাকলেই বা কি হলো? কি এমন ঘটনা যে মানুষটা আজ এই অবস্থায়? এমন হওয়ার আগে পেছনের রহস্যটা কি? হয়ত এসব ভাবতেও পারেন নয়ত না!
অদ্ভুত সব ভাবনা তাই না উত্তর গুলো খুব কঠিন, অনেক বাস্তবমুখী কিন্তু প্রশ্ন গুলো অনেক আবেগী!!
হ্যা ঐ মানুষটা যাকে আপনি পাগল ভাবেন, যাকে আপনি পাগল বলছেন, ঠাট্টাতামাসা করতেছেন ঐ মানুষটার একটা পৃথিবী আছে সেই পৃথিবীটার তার কল্পনা জগতে, সে কল্পনাজগতের বাসিন্দা। সে যখন কিছু বেদনার্ত কিছু ভাবে তখন সে কাদে যখন সে খুশির কিছু ভাবে তখন হাসে। কিন্তু সেইটা সবার অজানা সে কি ভাবে কি শোনে কি দেখে? এটা তার একার পৃথিবী! কারো সাধ্য নাই এসবের রহস্য বের করার!!
এই লেখার উদ্দেশ্য কি? অনেকেই এমন ভাবছেন! হ্যা বলছি উদ্দেশ্য হলো এমন কাউকে দেখলে যে ছেড়া বস্ত্র অথবা বস্ত্রহীন, অবর্জনা খাচ্ছে, হাসছে আবার কাঁদছে, দৌড়াচ্ছে আবার দাঁড়িয়ে থাকছে একা একা কিসব কর্ম করতেছে হ্যা সে পাগল আমাদের সমাজ তাকে পাগল বলে তাকে নিয়ে ঠাট্টাতামাসা থেকে বিরত থাকুন, তাকে খেপানো তাকে নিয়ে মজা নেওয়া থেকে বিরত থাকুন!
জীবন অদ্ভুত, অদ্ভুত এই পৃথিবী পৃথিবীর মানুষ গুলো। তবু সবাই থাকুক সবার পাশে বিপদে আপদে শক্তি দিক হাতটা ধরে বেচে থাকুক একে অন্যের ভালোবাসায়😍

  • Like
  • Love
  • HaHa
  • WoW
  • Sad
  • Angry